আহসান উল্লাহ হাসানের মৃত্যুতে ড.নয়ন বাঙ্গালীর শোক

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান গত ৭তারিখ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন আন্তর্জাতিক মানবাধিকার কর্মী, সুপ্রীম কোর্টের আইনজীবি, জাতীয় যুবনেতা ড. গোলাম মুহাম্মদ রাব্বানী (নয়ন বাঙ্গালী)।
এক শোকবার্তায় ড.নয়ন বাঙ্গালী বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপি’র একজন নিবেদিতপ্রাণ নেতা জনাব আহসান উল্লাহ হাসান এর আকস্মিক মৃত্যুতে আমরা কিংকর্তব্যবিমূঢ় এবং গভীর শোকে শোকাহত হয়েছি। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে গভীরভাবে আস্থাশীল মরহুম আহসান উল্লাহ হাসান ঢাকা মহানগর উত্তর বিএনপি—কে শক্তিশালী ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে যে অসামান্য অবদান রেখেছেন তা নেতাকর্মীদের মনে চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে ঢাকা মহানগর উত্তর বিএনপি একজন বলিষ্ঠ সংগঠক ও নীতিবান রাজনৈতিক নেতাকে হারালো, এই ক্ষতি সহজে পূরণ হবার নয়।
এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন তা নি:সন্দেহে প্র্রশংসনীয়। তার মৃত্যুতে আমরা তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন তাঁকে জান্নাত নসীব এবং শোকে সন্তপ্ত পরিবারবর্গকে ধৈয্যর্ ধারণের ক্ষমতা দান করেন।”
ড.নয়ন বাঙ্গালী শোকবার্তায় মরহুম আহসান উল্লাহ হাসান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীস্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Comment