কচুয়ায় মাকসুদা হক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ঈদ পুনর্মিলনী ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

এ এইচ রবি, কচুয়া প্রতিনিধিঃ চাঁদপুর জেলার কচুয়া উপজেলার ১০ নং গোহট উত্তর ইউনিয়নের হারিচাইল মাকসুদা হক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে এবং হাড়িচাইল আদর্শ শিক্ষা কল্যাণ সংস্থার আয়োজনে আজ ২ আগস্ট রবিবার সকাল ১০ টায় হাড়িচাইল হাসিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঈদ পুনঃমিলনী ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ গোলাম মোস্তফা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব মুহাম্মদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাড়িচাইল আদর্শ শিক্ষা সংস্থার উপদেষ্টা ইঞ্জিনিয়ার মুহাম্মদ আবদুল কাদের জিলানী। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষ ভাবে যুক্ত ছিলেন মাকসুদা হক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হাড়িচাইল আদর্শ শিক্ষা সংস্থার প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক মোহাম্মদ গোফরানুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ গোলাম মোস্তফা। প্রধান অতিথির বক্তব্যে সাবেক যুগ্ম সচিব মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, একটা সমাজকে উন্নত করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষিত সমাজ গঠন হলেই সমাজ থেকে ইভটিজিং, মাদকসহ বিভিন্ন অপকর্ম নির্মুল হবে। তিনি আরও বলেন, অর্থ অভাবে কেউ যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয়, সে জন্য হাড়িচাইল আদর্শ শিক্ষা কল্যাণ সংস্থা সব সময় শিক্ষার্থীদের পাশে থাকবে।
সংগঠনের পক্ষে বক্তব্য দেন সাধারন সম্পাদক ও আত তাকওয়া টুরস এন্ড ট্রাভেলস এর নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ নয়ন, সিনিয়র সহ-সভাপতি বুরগী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মুহাম্মদ আব্দুল জলিল, সহ-সভাপতি কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি সিক্ষক মুহাম্মদ আবুল কাশেম।অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ইসলামি ব্যাংক বাংলাদেশ এর এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ সানাউল্যাহ মিয়াজি, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী সিক্ষক বাসির উদ্দিন মুন্সি, হাড়িচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান, ১০ নং গোহট ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মুহাম্মদ আব্দুল জলিল, নুরপুর সমাজ কল্যান ফাউন্ডেশনের সভাপতি মুহাম্মদ জসিম উদ্দিন, অনির্বান সংঘের প্রতিষ্ঠাতা মুহাম্মদ সাইফুল ইসলাম রনি,বহ্নিশিখা একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঠনের সভাপতি নাদের শাহ, বহ্নিশিখা একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঠনের সাধারন সম্পাদক ফয়সাল প্রধান, বহ্নিশিখা একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঠনের উপদেষ্টা মুহাম্মদ ওসমান গনি পলাশ সহ আরও অনেকে।
আলোচনা শেষে এসএসসি, দাখিল সমমান ও কুরআনে হাফেজ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন হাড়িচাইল আদর্শ শিক্ষা কল্যাণ সংস্থার সদস্য ও বীমা কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর আলম মোল্লা।

Leave a Comment