করোনায় মারা গেলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ রোববার রাতে তিনি মারা যান।

মহানগর উত্তরের দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি দৈনিক আমাদের সময়কে বলেন, ‘হাসান ভাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাত ৯টা ৪০ মিনিটে সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। সকাল থেকেই তার শ্বাসকষ্ট বেড়ে গিয়েছিল। দ্রুত তাকে গ্রামের বাড়ি থেকে অনেক চেষ্টা-তদবির করে এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।’

জানা যায়, গত দুইদিন আগে আহসানউল্লাহ হাসানের শরীরের করোনা পজেটিভ শনাক্ত হয়। রাজধানীতে কোনো হাসপাতালে চিকিৎসার সুযোগ না পেয়ে আশুলিয়ায় গ্রামের বাড়ি মশুরিখোলায় আইসোলেশনে নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে গতকাল কুয়েত মৈত্রী হাসপাতালে আনা হয়।

পরিবারের সদস্যরা জানান, কুয়েত-মৈত্রী হাসপাতালে আইসিইউ ও ভেন্টিলেটরের কোনো ব্যবস্থা না থাকাতে তাকে পুনরায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। পরে আজ সকালে গুলশানে সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

advertisement
মহানগর উত্তরের দপ্তর সম্পাদক বলেন, ‘আইসিইউ ও ভেন্টিলেটরের জন্য রাজধানীর ছোট-বড় সব হাসপাতালে আমরা গত দুইদিন হন্য করে ঘুরেছি। কোথাও চিকিৎসার সুযোগ পাওয়া যায়নি।’

একাদশ নির্বাচনে আহসানউল্লাহ হাসান ঢাকা-১৬ আসনে ধানের শীষের প্রার্থী ছিলেন। এ ছাড়া হাসান ঢাকা সিটি করপোরেশনে মীরপুর ৬ নম্বর ওয়ার্ডের টানা তিন দফায় নির্বাচিত কমিশনার ছিলেন। ১/১১ এর পরে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্যানেল মেয়র হিসেবে মাসখানেক দায়িত্ব পালন করেছেন।

ঢাকা সিটি করপোরেশন দুভাগে বিভক্তির পর ২০১৭ সালে মহানগর উত্তরের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান হাসান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক পৃথক শোকবার্তায় মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তার মৃত‌্যুতে শোক প্রকাশ করেছেন অান্তর্জাতিক মানবাধিকার কর্ম, সুপ্রীম কোর্টের অাইনজীবি ড. নয়ন বাঙ্গালী।

Leave a Comment