করোনা : উত্তরপূর্বে আক্রান্তের তালিকায় শীর্ষে অসম, দ্বিতীয় ত্রিপুরা

প্রসেনজিৎ দাস, আগরতলাঃ মণিপুরে রবিবার আরও চারজন করোনা ভাইরাসে আক্ৰান্ত হয়েছেন বলে জানা গেছে। আজকের চার জনকে নিয়ে রাজ্যে কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে ৬৬ হয়েছে। এর মধ্যে আট জনকে সুস্থ বলে বাড়িতে পাঠিয়ে দিয়েছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। সক্রিয় করোনা-আক্রান্ত ৫৯ জনের চিকিৎসা চলছে ইমফলে অবস্থিত দ্য জওহরলাল নেহরু ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (জেএনআইএমএস) এবং দ্য রিজিওনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েস (রিমস্)-এর কোভিড-১৯ কেয়ার সেন্টারে।
প্রসঙ্গত, গোটা উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে সর্বাধিক করোনা-আক্রান্তের সংখ্যা অসমে। অসমে এই খবর লেখা পর্যন্ত কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছেন ১,২৭২ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮৫ জন এবং মৃত্যুবরণ করেছেন চারজন। সক্রিয় ১০৮০ করোনা রোগী বিভিন্ন হাসপাতালের চিকিৎসাধীন।
গোটা উত্তর-পূর্বাঞ্চলের কোভিড-১৯ আক্রান্তের যে তালিকা পাওয়া গেছে সে অনুযায়ী অসমের পরই ত্রিপুরার স্থান। ত্রিপুরায় ৩১৬টি করোনা মামলার মধ্যে ১৭১ জনকে সুস্থ বলে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। তৃতীয় স্থানাধিকারী মণিপুরে ৬৬ জনের মধ্যে ৮ জন সুস্থ হয়েছেন। মেঘালয়ে ২৭টি পজিটিভ মামলা ধরা পড়েছে। তার মধ্যে একজনের মৃত্যুর পাশাপাশি ১৪ জনকে হাসপাতাল থেকে ডিসচার্জ দেওয়া হয়েছে।
মিজোরামে একটি মামলা ধরা পড়েছিল। তিনিও এখন সুস্থ। অরুণাচল প্রদেশে আক্রান্ত ৪ জনের মধ্যে ১ জনকে ছুটি দেওয়া হয়েছে। নাগাল্যান্ডে ৪৩ জনের সকলেই সক্রিয় রোগী। এছাড়া নতুন সংযুক্ত সিকিমে এখন পর্যন্ত ৫ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। তাঁদের চিকিৎসা চলছে।

Leave a Comment