কুমিল্লায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও প্লাস্টিক দিয়ে তৈরি হয় চিপস

কুমিল্লা সদরে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও প্লাস্টিক দিয়ে শিশুর খাদ্য চিপস তৈরি হচ্ছে অভিযোগে কাঁশফুল ও নবান্ন চিপস নামের দুইটি কারখানাকে সিলগালা করে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) সকালে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই)সহযোগিতায় কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ অভিযান পরিচালনা করে।

কুমিল্লা বিবির বাজারস্থ অনুমোদনহীন দুইটি কারখানা কাঁশফুল ও নবান্ন চিপস ফ্যাক্টরিতে অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন কুমিল্লা এন এস আই যগ্ম পরিচালক আলীম উদ্দিন।

ভেজাল খাদ্য প্রস্তত বিশেষ করে সেমাই, চিপস ও বাচ্চাদের লোভনীয় খাবারে মেয়াদহীন তেল, প্লাস্টিক, রং ব্যবহার করছে এই কারখানা দুইটি। তাই জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এই কারখানা দুটিকে সিলগালা করে দেয় এবং নগদ দুই লক্ষ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ জানান,
মানহীন পণ্য তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরির অভিযোগে এই প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। তিনি আরও বলেন, কাশফুল নামক একটা ব্রান্ড এর অনুমতি নিলেও নবান্ন নামক অন্য একটি ব্র্যান্ড ব্যবহার করে পণ্য মড়কজাত করছে। এছাড়া জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্লাস্টিক দিয়ে চিপস তৈরির অভিযোগের সরাসরি সত্যতা পাওয়া যায়।

Leave a Comment