গৃহকর্মী মমতাজ ও প্রতিবন্ধি কিশোরী তন্নি শ্লীতাহানীর অভিযুক্ত আসামীদের গ্রেফতার ও বিচারের দাবি

হোসাইন মোহাম্মদ বাবলুঃ

পল্লবীর গৃহকর্মী মমতাজ বেগম (৫৮) এবং শেরে বাংলা নগর থানার প্রতিবন্ধি কিশোরী তন্নি (১৫) এর উপর হামলা-নির্যাতন ও শ্লীতাহানীর অভিযুক্ত আসামী লাবলু ও শাহীনকে অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন।
আজ ৭ জুলাই ২০২০ জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত গৃহশ্রমিক সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ এই দাবি জানান। সংগঠনের সভানেত্রী আমেনা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি ছিলেন শ্রমিক নেতা কমরেড আবুল হোসাইন। শ্রমিকনেত্রী অ্যাড. জোবায়দা পারভিন, মুর্শিদা আকতার, মমতাজ বেগম, হোসনে আরা বেগম, ভিকটিম মমতাজ বেগম ও আকতারী বেগম। সংহতি বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক নেতা এনায়েত হোসেন খান, যুবনেতা মানিক হাওলাদার প্রমুখ।
শ্রমিক নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, মমতাজ বেগমের উপর হামলা হয়েছে আজ এক মাস ৬ দিন অতিবাহিত হলো। দায়েরকৃত মামলার আসামী লাবলুকে পুলিশ অদ্যাবদী গ্রেফতার করতে পারেনি। এতে করে বাদী জীবননাসের হুমকির মধ্যে রয়েছে। অপর দিকে আগারগাঁও তালতলার আসামী শাহীনের বিরুদ্ধে মামলা রুজু হলেও তাকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। এ ব্যাপারে শ্রমিক নেতৃবৃন্দ গভীর ক্ষোভ প্রকাশ করে বলেন, অবিলম্বে অভিযুক্ত আসামীকে গ্রেফতার করা না হলে পুলিশ প্রশাসনকে ঘেরাও করা হবে। এ ব্যাপারে তারা পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘দুষ্টের দলন ও সৃষ্টির পালনই হচ্ছে পুলিশের কাজ’। পুলিশরা দায়িত্ব পালন করবেন বলে আশাকরি।

Leave a Comment