গ্রীন থেকে সোজা রেড জোনে ধলাই, আক্রান্ত আরো ১৩

প্রসেনজিৎ দাস, আগরতলাঃ ত্রিপুরায় এখনো করোনা-র সংক্রমণ কমিউনিটিতে ছড়ায়নি। তবে ১৪ জন বিএসএফ জওয়ান করোনা আক্রান্তের ঘটনায় ধলাই জেলাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। ওই বিএসএফ জওয়ানদের সংস্পর্শে ছিলেন এমন ৩৩১ জনকে এখন পর্যন্ত চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ১৭৯ জনের নমুনা পরীক্ষা চলছে। আরও ১১৮ জনের নমুনা কাল সংগ্রহ করা হবে। ১৭৯ জনের মধ্যে আরও ১৩ জন নতুন করে আক্রান্তের খবর প্রকাশ্যে এসেছে। আবারো মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় এতথ্য জানিয়েছেন। তিনি সবাইকে ঘরে থাকার আহবান জানিয়ে বর্তমানে রাজ্যে করোনা আক্রান্তের পরিসংখ্যানও দেন। জানান, ২৭ টি করোনা আক্রান্তের পজিটিভ কেইস রয়েছে রাজ্যে। নতুন আক্রান্তের ঘটনায় ২ জন শিশুও রয়েছে বলে জানান তিনি।

সোমবার সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে শিক্ষা মন্ত্রী রতনলাল নাথ বলেন, প্রথম করোনা আক্রান্ত বিএসএফ-এর হেড কনস্টেবলের কিছু শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে। দ্বিতীয় জওয়ান স্থিতিশীল রয়েছেন। তিনি বলেন, গতকাল করোনা আক্রান্ত হিসেবে ১২ জন বিএসএফ জওয়ানকে আজ রাতের মধ্যেই জিবি হাসপাতালের কোভিড-১৯ কেন্দ্রে আনা হবে। তাঁর কথায়, তাঁরা সকলেই সুস্থ আছেন।

শিক্ষামন্ত্রীর দাবি, বিএসএফ জওয়ানদের শরীর থেকে করোনা সংক্রমণ কমিউনিটিতে ছড়ায়নি। বিএসএফ ক্যাম্পের ভেতরেই তারা সংক্রমিত হয়েছেন। সাথে তিনি যোগ করেন, ধলাই জেলাকে আজ রেড জোন ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, বিএসএফ-র জহরনগরস্থিত ১৩৮ নম্বর ব্যাটালিয়নের ১৭৪ জন, গন্ডাছড়া অ্যডমিন ক্যাম্প থেকে ৪৯ জন, করিনা বিওপি-র ১৫ জন, নালকাটা বিএসএফ ক্যাম্পের ৩ জন এবং স্বাস্থ্যকর্মী ৯০ জনকে চিহ্নিত করা হয়েছে। তাঁদের মধ্যে ১১৮ জনের নমুনা সংগ্রহ বাকি রয়েছে।

Leave a Comment