চান্দিনায় বাজার তদারকি অভিযান পাচ’টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৬ হাজার টাকা জরিমানা

তুহিন ভূইয়া, চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধিঃ
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুমিল্লার চান্দিনায় বিভিন্ন ষ্টেশনারী দোকান ও ঔষধের দোকানে তদারকি অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর।
রবিবার (২৬ জুলাই) দুপুরে পরিচালিত অভিযানে বিভিন্ন অভিযোগে ৫টি প্রতিষ্ঠানকে ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলামের নেতৃত্বে উপজেলার মাধাইয়া বাজার এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।
এসময় তিনি জানান, মেয়াদ উত্তীর্ন শিশু খাদ্য এবংঅন্যান্য পন্য সামগ্রী বিক্রীর উদ্দেশ্যে দোকানে রাখার অপরাধে ইউনুছ ষ্টোর’কে ১০ হাজার টাকা, তোফাজ্জল ষ্টোর’কে ৫০ হাজার টাকা, হাজী মহরম আলী ষ্টোর’কে ৮ হাজার টাকা, ভাই ভাই বেড়াইটিজ ষ্টোর’কে ১০ হাজার টাকা এবং দীন বন্ধু মেডিকেল হল’কে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
তদারকিকালে আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মেয়াদ উত্তীর্ন কোন পন্য বিক্রির উদ্দেশ্যে দোকানে না রাখার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় এবং ক্রেতা বিক্রতা সবাইকে মাস্ক ব্যাবহার করার জন্য নির্দেশ দেয়া হয়।
এসময় তিনি স্থানীয় মেম্বার কৃষ্ণ রঞ্জন রায়কে বাজারে মাইকিং করে সবাইকে মাস্ক ব্যাবহার করতে সচেতন করার জন্য নির্দেশ প্রধান করেন।
তিনি আরো জানান, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন কুমিল্লা জেলা পুলিশের একটি টিম।

Leave a Comment