চান্দিনায় বেদে পরিবারে ত্রাণ বিতরণ করলেন ইউএনও

তুহিন ভূইয়া, চান্দিনা প্রতিনিধিঃ
করোনা প্রতিরোধে অঘোষিত লকডাউনে উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় নিম্ন আয়ের মানুষ বিপাকে পড়েছে। তবে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে ভাসমান বেদে সম্প্রদায়ের মানুষগুলো। তাই অবহেলিত এই জনগোষ্ঠীর পাশে এসে দাঁড়িয়েছেন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) স্নেহাশীষ দাশ।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার হাড়িখোলা এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ের উভয় পাশে তাবু করে বসবাস করা ওই বেদে পল্লীতে প্রায় ২০০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন তিনি।

দুপুরে উপজেলার কেরণখাল ইউনিয়নের হাড়িখোলা এলাকার ২০০টি বেদে পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী,কেরণখাল ইউপি চেয়ারম্যান হারুন উর রশীদ প্রমুখ।

এ সময় ইউএনও স্নেহাশীষ দাশ করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাঁচতে সবাইকে সতর্ক ও সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার আহ্বান জানান।

এদিকে বেদে সর্দার রুহুল আমিন উচ্ছসিত হয়ে জানান- আমাদের মত বেদে সম্প্রদায়ের কথা কেউ ভাবে না। কিন্তু চান্দিনা উপজেলা প্রশাসন আমাদের পল্লীর ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে প্রমাণ করেছেন যে আমরা অবহেলিত নই।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান- আমরা খোঁজ নিয়ে জেনেছি এখানকার অধিকাংশ বেদে পরিবার খুব কষ্টে দিনাতিপাত করছে। ইতিমধ্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে দরিদ্রদের তালিকা করে ত্রাণ পৌঁছে দিয়েছি। পাশাপাশি আজ তাদের মাঝে আমরা শুকনা খাবার দিয়েছি, পরবর্তীতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

Leave a Comment