চান্দিনায় মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব না মানায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

তুহিন ভূইয়া,চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি।
কুমিল্লার চান্দিনায় নির্দিষ্ট সময়ের পরে ব্যবসা প্রতিষ্টান খোলা রাখা, নির্দিষ্ট স্থানে কাঁচা বাজার না বসানো, মুখে মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব না মানাসহ বিভিন্ন অপরাধে পথচারী এবং বিভিন্ন দোকান মালিককে ৯১ হাজার ৫’শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ সোমবার এ অভিযান পরিচালনা করেন।মঙ্গলবার থেকে বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট আরও জোরদার করা হবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্র জানায়,কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে চান্দিনা উপজেলায় সবচেয়ে বেশি ১৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত চান্দিনা উপজেলায় এক অতিরিক্ত পুলিশ সুপারের বাবা সহ মারা গেছেন ৯ জন। শর্ত সাপেক্ষে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে গত ৩১ মে থেকে সরকার সারা দেশে লগডাউন শিথিল করেছে। সামাজিক দুরত্ব বজায় না রেখে এবং মুখে মাস্ক না পরে চান্দিনায় সাধারণ মানুষের মধ্যে চলাচল অভ্যাসে পরিনত হয়েছে। ফলে চান্দিনায় দিন দিন করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এদিকে সোমবার চান্দিনা উপজেলার বিভিন্ন স্থান ও বাজারসমূহে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মুখে মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব না মানাসহ বিভিন্ন অপরাধে পথচারীসহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৯১ হাজার ৫’শ টাকা জরিমানা এবং ২২টি মামলা দায়ের করা হয় বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ জানিয়েছেন। তাদের এ মোবাইল কোর্ট চলমান থাকবে।

Leave a Comment