দেশের এই ক্লান্তিলগ্নে অসহায় কৃষকের পাশে শাহাদাত হোসেন সাগরের দাঁড়ানোর চেষ্টা

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার বরুড়ায় ০১৭৮০৮০৪১৫১ নম্বরে কল দিলেই বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দেবে বরুড়া ছাত্রলীগ। দেশের এই ক্লান্তিলগ্নে অসহায় কৃষকের পাশে শাহাদাত হোসেন সাগরের দাঁড়ানোর চেষ্টা।

করোনার প্রাদুর্ভাবে অর্থ ও শ্রমিক সংকটে দিশেহারা কৃষকরা। এ সংকটময় সময়ে বরুড়ায় রোজা রেখে অসহায় কৃষকের ধান কেটে বাড়ী পৌছে দিয়েছে বরুড়ার ছাত্রলীগ কর্মীরা।

বুধবার (২৯ এপ্রিল) কৃষক আওয়াল মিয়ার জমির ধান কেটে তা মাথায় করে বাড়ী পৌছে দেন তারা।

দলীয় সূত্র মতে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ এ কাজ করে যাচ্ছেন। কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মোল্লার নেতৃত্বে, বরুড়া উপজেলা ছাত্রলীগ, বরুড়া পৌরসভা ছাত্রলীগ, কলেজ শাখা ছাত্রলীগ যৌথভাবে এ কাজ করছেন।

এ সময়ে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম – আহবায়ক শাহাদাত হোসেন সাগরসহ বরুড়া উপজেলার বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

শিলমুড়ি ইউনিয়নের জীবনপুর গ্রামের কৃষক আউয়াল মিয়া বলেন, আমরা ১১ ঘন্ডা জমির দান কেটে ছাত্রলীগ সাহায্য করেছে। এ জন্য তাদের নিকট কৃতজ্ঞ। এ সময়ে আমরা কাজের লোক পাই না। নিজের হাতে ও টাকা নেই। তাই তারা বিপদে আমাকে যে, উপকার করেছে, তা স্মরণীয় থাকবে।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মোল্লা বলেন, কৃষক বাঁচলে বাঁচবে দেশ এ স্লোগানে ছাত্রলীগ কৃষকের পাশে কাজ করে যাচ্ছে। বরুড়ার সকল শাখার সদস্যদের অান্তরিকতায় আমরা এ কাজ নিয়মিতভাবে চালিয়ে যাবো। শুধু লোক দেখানো বা ফেসবুকে ছবি দেওয়ার জন্য নয়। আমরা ধান কাটা থেকে কৃষকের বাড়ি পৌঁছিয়ে দেওয়া পর্যন্ত কাজ করে যাচ্ছি।

বরুড়া উপজেলা ছাত্রলীগ এর যুগ্ম আহ্বায়ক শাহাদাত হোসেন সাগর বলেন, বরুড়ার অসহায় কোনো কৃষক ভাই যদি ধান কাটার শ্রমিক সংকটে ভোগেন, আপনার ধান বিনা পারিশ্রমিকে আমরা ছাত্রলীগ কেটে দেবো।
যোগাযোগ – ০১৭৮০৮০৪১৫১

Leave a Comment