নবীগঞ্জ বাজারে মাস্কহীন চলাচল, মানা হচ্ছেনা স্বাস্থবিধি

নবীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার প্রাধান হাটবাজার গুলোর মধ্যে অন্যতম হলো নবীগঞ্জ বাজার। ননবীগঞ্জ ও ততার আশর পাশে সংক্রমণ বৃদ্ধি পেলেও অধিকাংশ মানুষ বাইরে মাস্ক ছাড়াই অবাধে চলাফেরা করছেন। ফলে করোনার ঝুঁকি বাড়ার শঙ্কা দেখা দিয়েছে।

নবীগঞ্জের প্রধান বাণিজ্যিক কেন্দ্র থেকে শুরু করে বিভিন্ন স্থানে বেশিরভাগ মানুষকে দেখা গেছে মাস্কহীন অবস্থায়। তারা মানছেন না স্বাস্থ্যবিধি। উপচেপড়া ভিড়ের মধ্যে গায়ে গা ঘেঁষে চলাচল করছেন জনসাধারণ। করোনায় ভয়াবহতার ঝুঁকি থাকলেও স্বাস্থ্যবিধি কিংবা শারীরিক দূরত্ব মানছেন না কেউ।সরেজমিনে দেখা যায়, ফুটপাতেরর দোকান থেকে শুরু করে মুদি দোকানদার এবং কাঁচামালের ব্যবসায়ীদের দোকানের সামনে হচ্ছে প্রচুর জনসমাগম । তাছাড়া, এসব জায়গায় মানা হচ্ছে না শারীরিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি পুরোপুরি উপেক্ষিত। বিকাল ৪টা পর ফার্মেসী ব্যাতিত সব ধরনের দোকান বন্ধের নির্দেশনা তাকলেও অনেকে অসাধু ব্যাবসায়ী প্রশাসন এর চক্ষু আরালে চালিয়ে যাচ্ছে ব্যাবসা। প্রশাসন কতৃর্ক নির্দশনা না মানার কারনে করা হচ্ছে জরিমানা।
শুরুর দিকে নবীগঞ্জে সংক্রমণ ঠেকাতে প্রশাসন যেমন জোরালো পদক্ষেপ গ্রহণ করেছিল তেমনি মানুষজন ও সচেতনভাবে সবকিছু মেনে চলছিলেন এবং তার সফলতাও মিলেছিল। কিন্তু এখন করোনার সংক্রমণ বাড়তে থাকলেও মানুষের মধ্যে সচেতনতা কমছে।

Leave a Comment