পাঠানটুলা জামেয়ার প্রাক্তন ছাত্র ইফজালের মৃত্যু রহস্য উদঘাটনের দাবীতে মানববন্ধন

এম এ হান্নান, সিলেট বিভাগীয় ব্যুরোঃ
সিলেট বিভাগের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল (এম.এ) মাদ্রাসা পাঠানটুলার আলিম ২০১৭ ব্যাচের মেধাবী শিক্ষার্থী হাফিজ ইফজাল আহমদ চৌধুরীর অস্বাভাবিক মৃত্যুর রহস্য উদঘাটন সাপেক্ষে দোষীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মদিনা মার্কেট পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ক্যাম্পাসের সামনে জামেয়ার সাধারণ শিক্ষার্থী কর্তৃক আয়োজিত মানববন্ধনে বিপুল সংখ্যক শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ অংশ নেন।

জামেয়ার শিক্ষার্থী কবির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়ার প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান হুমায়দী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়ার আরবি প্রভাষক মাওলানা আব্দুন নুর, জীববিজ্ঞানের প্রভাষক ফারুক মিয়া, জামেয়ার ছাত্র প্রতিনিধি হাফিজ গোলাম মোস্তফা। এছাড়াও উপস্থিত ছিলেন, জামেয়ার ছাত্র আজিজুল হাসান নাঈম, হাফেজ রুম্মান, মাসুম আহমদ, শাহরিয়ার আজিজ, সাইফুল্লাহ আক্তার নোমান, আবু তালিব শিপু ও জুনেদ শুকুর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, হাফিজ ইফজালুর রহমানের লাশ বাসার নিচ থেকে পাওয়া গেছে। তার মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দিয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করে ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে। যা রহস্যজনক বলেই মনে হচ্ছে। একজন কুরআনে হাফেজ মাদ্রাসা ছাত্র কখনো আত্মহত্যা করতে পারেনা। আমাদের বিশ্বাস প্রশাসনের পক্ষ থেকে সূক্ষ ও নিরপেক্ষ তদন্ত করলে মেধাবী ছাত্র হাফিজ ইফহালের মৃত্যু রহস্য উদঘাটন সম্ভব হবে। একই সাথে এর সাথে জড়িতদের খুজেঁ বের করাও সম্ভব হবে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে হাফিজ ইফজালের মৃত্যু রহস্য উদঘাটনের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান তারা।

Leave a Comment