বরুড়ায় পৌর মেয়র জসিম উদ্দিনকে আহ্বায়ক করে ৮ সদস্যের বাজার মনিটরিং কমিটি গঠন

মহিবুল্লাহ্ ভুঁইয়া বাবুল, বরুড়া প্রতিনিধিঃ কুমিল্লার বরুড়ায় পৌর মেয়র জসিম উদ্দিন পাটোয়ারীকে আহ্বায়ক করে ৮ সদস্যের বাজার মনিটরিং কমিটি করা হয়েছে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ স্বাস্থ্য বিধি মোতাবেক বাজার পরিচালনার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম স্বাক্ষরিত এ বিষয়ে একটি আদেশ জারি করা হয়।

গত ৪ জুন উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম এর সভাপতিত্তে বরুড়া বাজারের সকল ব্যাবসায়ীক প্রতিনিধিদেরকে নিয়ে আলোচনার সাপেক্ষে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহকারী কমিশনার (ভূমি) বরুড়া, বরুড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়া, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা বেগম নাছিমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন লিংকন, সাংবাদিক সলিল রঞ্জন বিশ্বাস, সাংবাদিক ইলিয়াছ আহমদ, সভাপতি/সাধারণ সম্পাদক বরুড়া বাজার কমিটি। আজ ৬ জুন ২০২০ ইং থেকে এ কমিটির কার্যক্রম শুরু হবে।

ওই আদেশে বললা হয় সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে দোকানদারী করতে হবে। ফুটপাত দখল মুক্ত রাখতে হবে। শুধু মাত্র কৃষি কাজে ব্যবহারের জন্য সার ও কীটনাশক দোকান সকাল ৬ টার সময় খোলা যাবে। দোকানের মালামাল সন্ধ্যা ৭ টা থেকে ৮ টা ৩০ মিনিটের মধ্যে লোডিং আনলোডিং করা যাবে।

এছাড়া যানজট নিরসনের লক্ষ্য বরুড়া বাজারে একমুখী রাস্তা ব্যাবহার হবে। (ওয়ান ওয়ে) জিরো পয়েন্ট কোন গাড়ি রাখা যাবে না। বাজারে কোন আবর্জনা ফেলানো যাবে না। এ সকল আইন না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যাবস্হা নেয়া হবে।

Leave a Comment