বরুড়ায় শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাস চালু করার লক্ষ্যে প্রাক-প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বরুড়া প্রতিনিধিঃ
বৈশ্বিক করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের একাডেমিক ঘাটতি পুশিয়ে দিতে সংসদ বাংলাদেশ টেলিভিশন এর পাশাপাশি কুমিল্লার বরুড়া উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল পাঠদান চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

গত ১৯ মে স্থানীয় সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী নজরুল এবং উপজেলা নির্বাহী অফিসার মো: আনিসুল ইসলাম মহোদয়ের সমন্বয়ে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিং সভার সিদ্ধান্ত মোবাবেক বরুড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল ক্লাস নেয়ার জন্য শনিবার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রযুক্তি ব্যবহারে দক্ষ এমন শিক্ষকদের সমন্বয়ে প্রস্তুতি মূলক সভা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম এর হোস্টিং এ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সভায় আগামী জুন মাস এর প্রথম সপ্তাহ থেকে স্ব-স্ব প্রতিষ্ঠানের Facebook Page থেকে ভার্চুয়াল ক্লাস পরিচালনা করবেন মর্মে উপস্থিত শিক্ষকগণ একমত পোষণ করেন। এ ব্যাপারে শিক্ষকগণকে সার্বিক সহায়তা প্রদান করবেন প্রতিষ্ঠান প্রধানগণ। ইতিমধ্যে বরুড়া উপজেলার কলেজ সমূহে ভার্চুয়াল পাঠদান শুরু হয়েছে এবং তা চলমান আছে। ভার্চুয়াল পাঠদান বিষয়ে প্রয়োজনীয় সহায়তা করবেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার। সকাল ১১.৩০ থেকে দুপুর ১.০০ পর্যন্ত দেড় ঘন্টা স্থায়ী ভিডিও কনফারেন্সিং এ শিক্ষকগণকে প্রয়োজনীয় ব্রিফিং করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম।

সভায় ৫৪ জন শিক্ষক যুক্ত হন।
বরুড়া উপজেলা কে শিক্ষায় মডেল উপজেলা করার জন্য বর্তমান ক্রাইসিস সময়ে বরুড়ার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল ক্লাস চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

Leave a Comment