মুরাদনগরে কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও উপকরণ বিতরণ

মাহফুজুর রহমান, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মুরাদনগর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের নজরুল মিলনায়তনের সমনে এসব সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।
জানা যায়, উপজেলার ২২টি ইউনিয়নের মোট ৭০৬ জন কৃষকের মাঝে ২০১৯-২০২০ অর্থবছরে খরিপ-১/২০২০-২০২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে সবজি বীজ, সাইনবোর্ড, জমির চারপাশে দেয়ার জন্য বেড়া ও সার ক্রয় বাবদ টাকা বিতরণ করা হয়।
এসময় বসতবাড়ির ১ শতাংশ জমিতে কালিকাপুর মডেলে পাঁচটি বেড এ সারাবছর সবজি চাষের জন্য প্রতি জনকে ১৬ ধরনের হাইব্রিড ও উফশী জাতের সবজি বীজ বিতরণ করা হয়। বসতবাড়ীর আঙ্গিনায় রোপনের জন্য বিতরণ করা হয় হাইব্রিড পেঁপে বীজ।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাইন উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্ত প্রদীপ কুমার সাহা, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোশারফ হোসেন সরকার, সুফি আহমেদ ও তোফায়েল আহমেদ প্রমুখ।

Leave a Comment