মুরাদনগরে মুজিব বর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

মাহফুজুর রহমান, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগরে “জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-২০২০” উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কমপ্লেক্সে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ।
জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মুজিববর্ষে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশের ৪৯২টি উপজেলার প্রতিটিতে ২০,৩২৫টি করে বিভিন্ন প্রজাতির বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষের চারা বন বিভাগের মাধ্যমে বিতরণ করার উদ্যোগ নিয়েছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সুরক্ষার নিয়ম বজায় রেখে আগামী ১৬জুলাই থেকে ১৫সেপ্টেম্বর চলতি বৃক্ষরোপণে সারা দেশে এই চারা রোপণ করা হবে। সেই কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিনটি চারা- একটি ফলদ, একটি বনজ এবং একটি ঔষধি গাছের চারা আনুষ্ঠানিকভাবে রোপণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সনোয়ারা বেগম লুনা, মুরাদনগর উপজেলা কৃষি অফিসার মাইন উদ্দিন আহমেদ, বন বিভাগ মুরাদনগর উপজেলার রেঞ্জ অফিসার বলাই চন্দ্র, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সূফি আহমেদ, মুরাদনগর প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের, দারোর ইউপি চেয়ারম্যান শাহজাহান বিএসসি, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক কামাল উদ্দিন খন্দকার, যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান বাকির, কৃষকলীগ নেতা জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক বিল্লাল হোসেন প্রমূখ।

Leave a Comment