মুরাদনগরে যুবলীগের উদ্যোগে কৃষকের ধান কাটা অব্যাহত

মো. নাজিম উদ্দিন, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে ¯’ানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন (এফসিএ)’র নির্দেশে উপজেলার ২২টি ইউনিয়নে কমিটি গঠন করে অসহায় কৃষকের ধান কেটে তা বাড়ী পৌছে দি”েছ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা।
করোনার প্রাদুর্ভাবে যখন দেশের মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে ঠিক তখনই শুরু হয়েছে বোরো ধান কাটার মৌসুম। অর্থ ও শ্রমিক উভয় সংকটের কারনে দিশেহারা হয়ে পরেছিলো চাষীরা। এই সংকটময় সময়ে এমপির নির্দেশনায় অসহায় কৃষকের ধান কেটে তা বাড়ী পৌছে দেয়ার জন্য উপজেলার ২২টি ইউনিয়নে আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী প্রতিটি সংঠনের আলাদা আলাদা কমিটি গঠন করে।
কমিটি গঠনের পর থেকেই যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগসহ সকল সংগঠনের সদস্যরা প্রতিটি এলাকায় অসহায় কৃষকের ধান কেটে তা বাড়ী পৌছে দি”েছ।
তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ রুহুল আমিনের নেতৃত্বে নবীপুর পূর্ব ইউনিয়নের ৩ জন ও জাহাপুর ইউনিয়নের একজন কৃষকের জমির ধান কেটে বাড়ী পৌছে দেন যুবলীগকর্মীরা। দেশের এই ক্রান্তিলগ্নে এমপি ইউসুফ হারুনের এমন মহৎ উদ্যোগে আনন্দিত চাষীরা।
এসময় ধান কাটায় অংশগ্রহন করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, উপজেলা যুবলীগ সদস্য ওমর ফারুক দোলোয়ার, আবু সাঈদ, নবীপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য সাহেদুল হক সুজন, জাহাপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি ইয়াসিন আরাফাত বাবু, সহ-সভাপতি আলাউদ্দিন, নাছির, লিটন, যুগ্মসাধারণ সম্পাদক মোমেন, হাবিব, প্রচার সম্পাদক আসলামসহ যুবলীগের সকল সদস্য।
এসময় মুরাদনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ রুহুল আমিন বলেন, এমপি মহোদয়ের নির্দেশে আমরা বিনা পারিশ্রমিকে অসহায় কৃষকদের ধান কেটে বাড়ী পৌছে দি”িছ। কৃষকের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Comment