মেসভাড়া মওকুফের দাবি নিয়ে শিক্ষার্থীদের ‘মিসকিন’ বলা জবি উপাচার্যের দায়িত্বহীনতার পরিচয়

স্টাফ রিপোর্টারঃ
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সকলের জন্য রাষ্ট্রীয়ভাবে স্বা¯’্যসেবা নিশ্চিত, বিনা চিকিৎসায় মৃত্যু বন্ধ, স্বা¯’্যখাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বরাদ্দ সহবেশশ কিছু দাবিতে আজ ২৪ জুন স্বা¯’্য মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। সকাল ১১:৩০ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মুক্তা বাড়ৈ এর সঞ্চালনায় সভাপতি আল কাদেরী জয় বলেন, “জনগণের স্বা¯’্য সেবা ও জীবনের নিরাপত্তা যে উন্নয়ন দিতে পারে না, আমরা সেই উন্নয়নকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। অবিলম্বে রাষ্ট্রীয় ব্যব¯’ায় শুধু করোনা নয়, করোনার বাইরে অন্যান্য যে সকল রোগী বিনা চিকিৎসায় দূর্ভোগ পোহা”েছন, তাদের চিকিৎসার ব্যব¯’া করতে হবে। করোনা মোকাবেলায় রাষ্ট্রীয় পূর্ণাঙ্গ পরিকল্পনা জনসম্মুখে হাজির করতে হবে। স্বা¯’্য খাতে মোট বাজেটের শতকরা ২০ ভাগ বরাদ্দ করতে হবে। আমরা জনগণকে আহ্বান জানাই, আওয়াজতুলুন, হয় স্বা¯’্য সেবা ও জীবনের নিরাপত্তা দাও, না হয় সরে যাও”।

সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, “আমরা এই সময়ে এসে দেখতে পা”িছ, শাসকরা যখন বলছেন তাদের সমস্ত প্র¯‘তি আছে, যখন বাংলাদেশ সংক্রমণের দিক দিয়ে ওপরের দিকে উঠছে, তখন বিভিন্ন যায়গা থেকে নমুনা পরিক্ষা বন্ধ হয়ে যাবার খবর আসছে। টেস্টিং কিট নিয়েও শুরু হয়েছে বাণিজ্য ও সিন্ডিকেটের দৌড়াত্ম। এগুলো নিয়ন্ত্রণ করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। এই মানষের বিনা চিকিৎসায় মৃত্যুর দায় সরকারকেই নিতে হবে”।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক অনিক কুমার দাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানজিম সাকিব প্রমুখ।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়েনেতাকর্মীরা স্বা¯’্য মন্ত্রণালয়ের সামনে গেলে পুলিশি সচিবালয়ের মোড়ে গিয়ে বাধা দেয়। পরবর্তীতে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে কর্মসূচী শেষ করেন তারা।

Leave a Comment