লক ডাউনে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদের পর্যাপ্ত খাবার, ঔষধ ও নগদ অর্থ প্রদানের দাবি

প্রেস বিজ্ঞপ্তিঃ
এক প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা সিটি করপোরেশন এর ৩,১০,১২,১৩ নং ওয়ার্ডে লক ডাউনে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদের পর্যাপ্ত খাবার, ঔষধ ও নগদ অর্থ প্রদানের জন্য জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ কুমিল্লা জেলার নেতা ফারজানা আক্তার।

বাসদ নেতা ফারজানা আক্তার বলেন, জেলা প্রশাসনের ঘোষনা অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশন এর ৪ টি ওয়ার্ডকে করেনার রেড জোন ঘোষনা করা হয়েছে। আগামী ২০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত এই লক ডাউন চলবে৷ এই এলাকাগুলোতে বসবাস করে প্রচুর শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ৷ তারা এই লক ডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে। এই মানুষগুলোকে যেন লক ডাউনে ঘর থেকে বের হতে না হয় সে জন্য তাদের পরিবারে পর্যাপ্ত খাবার, ঔষধ ও নগদ অর্থ প্রদানের জন্য দাবি জানিয়েছেন।তিনি আরো বলেন, আগের সরকার ঘোষিত লক ডাউনে পেটের দায়ে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষগুলোকে কাজের সন্ধানে বের হতে হয়েছে। যার কারনে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করেছে শহর ও বিভিন্ন উপজেলাগুলোতে৷ এবার লক ডাউনে এই মানুষগুলোর যেন একই পরিস্থিতির মুখোমুখি না হতে হয় সেজন্য জেলা প্রশাসককে পর্যাপ্ত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

পরিশেষে লক ডাউনে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদের সকল দায়িত্ব সরকারকে নেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ কুমিল্লা জেলার নেতা ফারজানা আক্তার।

Leave a Comment