লালমাইয়ে সেনাবাহিনীর উদ্যোগে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রসূতি মায়েদের ফ্রী চিকিৎসা সেবা

লালমাই প্রতিনিধিঃ
মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের ৪৪ পদাতিক বিগ্রেডের উদ্যোগে লালমাই উপজেলা প্রশাসন ও স্বাস্হ্য বিভাগের সহযোগিতায় প্রসূতি মহিলাদের চিকিৎসা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলার অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ প্রাঙ্গনে করোনা ভাইরাসের কারণে চিকিৎসাসুবিধাবঞ্চিত প্রান্তিক প্রসূতি মহিলাদের এই চিকিৎসা দেওয়া হয়। প্রসূতি ও অন্যান্য উপসর্গের হতদরিদ্র প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়।

যৌথভাবে পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন কুমিল্লা সেনানিবাসের ৪৪ ব্রিগেডের কমান্ডার লে: কর্ণেল ডাঃ মোহাম্মদ নাজমুল হুদা খান, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত।

কুমিল্লা সেনানিবাসের ৪৪ বিগ্রেডের ৩৫ এ্যামবুলেন্স বিভাগ কর্তৃক পরিচালিত মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় ও উপজেলা প্রশাসন লালমাই ।
করোনাভাইরাস সংকটকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্হ্যবিধি মেনে মেডিকেল ক্যাম্পেইন ফ্রী ডায়াবেটিস পরীক্ষা করানো ছাড়াও সকল রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

কুমিল্লা সেনানিবাসের ৪৪ ব্রিগেডের কমান্ডার ডাঃ নাজমুল হুদা খান বলেন, মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের নির্দেশে করোনাভাইরাস সংকটকালীন সময়ে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা অসুবিধার কথা বিবেচনা করে আমরা কুমিল্লা জেলা প্রত্যেকটি উপজেলায় মেডিকেল ক্যাম্প চিকিৎসা সেবা অব্যাহত রাখবো।
কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাক্তার নিয়াতুজ্জামান বলেন, করোনাভাইরাস সংকটকালীন সময়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হওয়ায় এ ধরনের মেডিকেল ক্যাম্প অব্যাহত রাখার জন্য সেনাবাহিনীকে অনুরোধ করেন।

লালমাই উপজেলা নিবার্হী অফিসার কে এম ইয়াসির আরাফাত বলেন, মুজিববর্ষ উপলক্ষে জনগণ যাতে সুচিকিৎসা পায় তার চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত আজকের ফ্রী মেডিকেল সার্ভিস জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্য অন্যতম উদাহরণ। তিনি লালমাই উপজেলায় এরকম ব্যতিক্রমী উদ্যোগ নেওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও স্বাস্হ্যবিভাগকে ধন্যবাদ জানান।

এসময় কুমিল্লা জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা: আতাউর রহমান জসিম, গাইনী বিভাগের কনসালটেন্ট ডা: মোহসিন আবেদীন, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ কামরুল আহসান, বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান মো অাবুল কাশেম, লালমাই এর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Comment