সিলেটের দুটি ল্যাবে করোনা শনাক্ত আরও ১৫০জন

সিলেট ব্যুরোঃ-সিলেটের দুই ল্যাবে বিভাগের চার জেলার আরও ১৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (১৫ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩১৫ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৫৭ জন আর মারা গেছেন ১০৭ জন।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার ওসমানীর ল্যাবে ১১২ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেট জেলায় ৪৯ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ৪৮ জন রয়েছেন বলে জানান তিনি।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে বুধবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪ জন এবং সুনামগঞ্জ জেলার ৩৪ জন রয়েছেন।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৭১ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৪৪ জন, হবিগঞ্জে ৯৯৮ জন আর মৌলভীবাজারে ৭৯৩ জন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা যাওয়া ১০৭ জনের মধ্যে সিলেট জেলায় ৮১ জন, সুনামগঞ্জে ১১ জন, হবিগঞ্জে ৬ জন আর মৌলভীবাজারে ৮ জন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৫৭ জনের মধ্যে সিলেট জেলায় ৭২৬ জন, সুনামগঞ্জে ৮৯৮ জন, হবিগঞ্জে ৪৪০ জন আর মৌলভীবাজারে ৩৯৩ জন।

Leave a Comment