সিলেটে চিকিৎসক দম্পতি ও সুনামগঞ্জে নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত

সিলেট ব্যুরোঃ
সোমবার সিলেটে এক চিকিৎসক দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া সুনামগঞ্জে নতুন করে ১১ জন আক্রান্ত হয়েছেন। তবে এবার হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার কেউ আক্রান্ত হননি।

সোমবার সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এই দম্পতিসহ অন্যদের করোনা শনাক্ত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আক্রান্ত হওয়া দম্পতির স্বামী ঢাকায় স্বাস্থ্য বিভাগে কর্মরত এবং স্ত্রী নগরের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। সম্প্রতি স্বামী ঢাকা থেকে সিলেট ফেরেন। সোমবার তাদের নমুনা পরীক্ষা করা হলে দুজনেরই করোনাভাইরাস শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার ওসমানীর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি জানান, নতুন শনাক্ত হওয়া ১৩ জনের মধ্যে ২ জন সিলেটের ও সুনামগঞ্জ জেলার ১১ জন।

প্রসঙ্গত, সিলেট জেলায় এর আগে আরও দুজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ৫ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের করোনা শনাক্ত হয়। ১৫ এপ্রিল ঢাকার কুর্মিটোলায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর ২২ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী হাসপাতালের এক শিক্ষানবীশ চিকিৎসকের। তিনি ওসমানী মেডিকেল কলেজের ইন্টার্ন হোস্টেলে আইসোলেশনে আছেন। এছাড়া জেলার আরও দুই স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

সোমবার (২৭ এপ্রিল) ১৩ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১০০ জনে দাঁড়াল। এ পর্যন্ত বিভাগে ১০০ জন রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ও ৩ জন মারা গেছেন।

Leave a Comment