সিলেটে নতুন করে করোনা শনাক্ত আরও ৪৭জন

সিলেট ব্যুরোঃ
সিলেট জেলায় নতুন করে আরও ৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৬ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২১ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ বৃহস্পতিবার কলেজের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৬ জনের করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ১৯ জন, ওসমানীনগর উপজেলার একজন, জৈন্তাপুর উপজেলার একজন, কানাইঘাট উপজেলার দুজন এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তিনজন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, আজ শাবির ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্য ১৭ জন সুনামগঞ্জ জেলার ২০ জন সিলেট জেলার বাসিন্দা।

এদিকে সুনামগঞ্জের জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে আজ আরও ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১৩ জন আর দিরাই উপজেলার ৪ জন রয়েছেন।

Leave a Comment