হোমনায় ইউএনও’র মুঠোফোন নম্বর ‘ক্লোন’ করে টাকা দাবি

হোমনা প্রতিনিধিঃ

কুমিল্লার হোমনা উপজেলা নবযোগদানকৃত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে এর অফিসিয়াল মুঠোফোন নম্বর (০১৭৩৩৩৫৪৯৪২) ‘ক্লোন’ করে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে ল্যাপটপ দেয়ার নাম করে চাঁদা দাবি করেছে।

মুঠোফোন নম্বর ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে শুক্রবার সন্ধ্যায় ইউএনও ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন।
উপজেলার কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মালেক হোসাঈন জানান, ইউএনওর মুঠোফোন থেকে আমার কাছে ফোন আসে। এ সময় অপর প্রান্ত থেকে সরকারী ভাবে ল্যাপটপ দেওয়ার কথা বলে (০১৮৭০৭৭২০২৭) নম্বরে কথা বলে ৯ হাজার টাকা এই বিক্যাশ নম্বরে (০১৩০৯৪১৩০৩২) পাঠাতে বলে। পরে সহকারী প্রধান শিক্ষক ফাহমিদা পারভিন দুই নমাবরে ৯ হাজার টাকা পাঠায়। এর পর অপর সহকারী শিক্ষক মো.তাজরুল ইসলামকে ফোন করলে ইউএনও’র কণ্ঠস্বর শুনে তাঁদের সন্দেহ হয়। পরে ইউএনওর কার্যালয়ে যোগাযোগ করে বিষয়টি ভুয়া বলে নিশ্চিত হন। পরে ইউএনও নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়ে তাঁর মোবাইল নম্বর ক্লোন হয়েছে মর্মে সবাইকে সাবধান করেন। ওই স্ট্যাটাসে তিনি মুঠোফোন নম্বর ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।
ইউএনও রুমন দে বলেন, আমি নতুন যোগদান করেছি। কয়েকজন শিক্ষক ফোন করে মুঠোফোনে তাঁদের কাছে ল্যাপটপ নিতে ৯ হাজার টাকার বিষয়টি জানান। পরে বিষয়টি তিনি জেলা প্রশাসক ও হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল কায়েস আকন্দকে জানান।

Leave a Comment